১২ ডিসেম্বর, ইন্টারন্যাশনাল ডেস্কঃ কোনো যাত্রাবিরতি ছাড়াই অস্ট্রেলিয়া-ইউরোপ ফ্লাইট চালু করছে বিমান সংস্থা কান্তাস। রোববার একথা জানিয়েছেন সংস্থার কর্মকর্তারা।

বড়দিনের আগাম শুভেচ্ছা জানিয়ে অস্ট্রেলিয়ার এই বিমান সংস্থা ঘোষণা করেছে, পার্থ থেকে লন্ডন পর্যন্ত বিরতিহীন ফ্লাইট চালু করতে যাচ্ছে তারা। তবে এ জন্য অপেক্ষা করতে হবে ২০১৮ সালের মার্চ পর্যন্ত।

সাধারণত কোনো বিমানে লন্ডন থেকে পার্থ যেতে সময় লাগে প্রায় ২৪ ঘন্টা। এ সময় যাত্রীদের এশিয়া কিংবা মধ্যপ্রাচ্যের কোনো এক স্থানে যাত্রাবিরতি করতেই হয়। কিন্তু কান্তাসের ফ্লাইট ১৭ ঘণ্টায় ওই দূরত্ব অতিক্রম করবে এবং যাত্রা হবে বিরতহীন।

কান্তাসের ঘোষণা অনুযায়ী ২৩৬ যাত্রী নিয়ে তাদের ফ্লাইট ১৭ ঘণ্টায় পাড়ি দিবে ১৪ হাজার ৪৯৮ কিলোমিটার (৯০০৯ মাইল)। এটি হবে বিশ্বের তৃতীয় দীর্ঘতম যাত্রীবাহী ফ্লাইট রুট।

সংবাদ সম্মেলনে কান্তাসের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, প্রতিদিন অন্তত একটি করে ফ্লাইট চলাচল করবে। পার্থ থেকে লন্ডন যেতে সময় বেচে যাবে অন্তত তিন ঘণ্টা। টিকিটের দাম এখনো ঘোষণা করা হয়নি।

লন্ডন যাওয়ার জন্য ১৯৪৭ সালে কান্তাস যখন ক্যাঙ্গারু রুট চালু করে তখন পার্থ থেকে লন্ডন যেতে সময় লাগতো চারদিন ও যাত্রা বিরতি করতে হতো নয়টি স্থানে। আর এখন সময় লাগবে মাত্র ১৭ ঘণ্টা।

Share

আরও খবর