২০ জানুয়ারি, স্পোর্টস ডেস্কঃ শারীরিক অবসাদের কারণে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে হাসপাতালে ভর্তি হয়েছেন- এমন খবরকে ‘ভুয়া’ বলে উড়িয়ে দিয়েছেন তার মুখপাত্র। তিনি জানিয়েছেন, পেলে বাসায় বিশ্রামে আছেন।

লন্ডনে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) আয়োজিত এক নৈশভোজে অংশ নেওয়ার কথা ছিল ৭৭ বছর বয়সি পেলের। কিন্তু শারীরিক অবস্থার অবনতির কারণে তিনি লন্ডনে আসতে পারছেন না বলে জানায় এফডব্লিউএ।

সংস্থাটি এক বিবৃতিতে জানায়, ‘তাকে স্যালাইন দিয়ে রাখা হয়েছে এবং চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণ করছেন। আশার কথা এই যে, চিকিৎসকরা বড় কোনো আশঙ্কা করছেন না।’

তবে এমন খবরকে ‘ভুয়া’ বলে প্রত্যাখ্যান করেছেন পেলের মুখপাত্র জোসে ফরনস রদ্রিগেজ। তিনি জানিয়েছেন, দীর্ঘ ভ্রমণ করতে হবে ভেবেই পেলে লন্ডনে যেতে চাননি।

২০১৫ সালে কিডনি ও প্রস্টেটের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। কিছুদিন আগে তিনি মস্কোতে রাশিয়া বিশ্বকাপের ড্রতে এসেছিলেন হুইলচেয়ারে করে।

সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বিবেচিত পেলে তার ২১ বছরের ক্যারিয়ারে ১ হাজার ৩৬৩ ম্যাচে ১ হাজার ২৮১ গোল করেন। এর মধ্যে ব্রাজিলের হয়ে ৯১ ম্যাচে করেন ৭৭ গোল।

ব্রাজিলের ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালের বিশ্বকাপ জয়ে বড় অবদান ছিল পেলের। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি তিনটি বিশ্বকাপ জিতেছেন। ব্রাজিলিয়ান কিংবদন্তিকে শতাব্দীর সেরা ফুটবলার হিসেবে ঘোষণা করে ফিফা।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

Share

আরও খবর