২১ এপ্রিল, বিনোদন ডেস্কঃ দর্শক নন্দিত ১০ নাটক নিয়ে শুরু হতে যাচ্ছে নাট্যোৎসব। ২৪ এপ্রিল থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হবে ৫ দিনব্যাপী এই উৎসব। বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারি ইউনিয়নের ৩৭ বছর পূর্তি উপলক্ষে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

উৎসব প্রসঙ্গে বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারি ইউনিয়নের সভাপতি এস এম সালাউদ্দিন জানান, ২৪ এপ্রিল বিকেল সাড়ে ৫টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাট্যোৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। এস এম সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন রামেন্দু মজুমদার, লিয়াকত আলী লাকী, আকতারুজ্জামান, জাহাঙ্গীর হোসেন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইদুর রহমান। এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন সহ-সভাপতি মোহাম্মদ সুমিন মিয়া।

উৎসবে অংশগ্রহণ করবে নাট্যদল থিয়েটার’র ‘মেরাজ ফকিরের মা’, নাগরিক নাট্যাঙ্গন বাংলাদেশের ‘গহর বাদশা ও বানেছাপরী’, থিয়েটার আর্ট ইউনিটের ‘কোর্ট মার্শাল’, প্রাঙ্গণেমোরের ‘আওরঙ্গজেব’, লোকনাট্যদল সিদ্ধেশ্বরীর ‘কঞ্জুস’, মহাকাল নাট্য সম্প্রদায়ের ‘শিখণ্ডী কথা’, নাট্যকেন্দ্রর ‘বন্দুক যুদ্ধ ও গাধার হাট’, সুবচন নাট্য সংসদের ‘মহাজনের নাও’, আরণ্যক নাট্যদলের ‘রাঢ়াঙ’ ও প্রাচ্যনাটের ‘সার্কাস সার্কাস’ নাটকটি।

জাতীয় নাট্যশালা ও এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রতিদিন সন্ধ্যা ৭টায় মঞ্চস্থ হবে এসব নাটক। আগামী ২৮ এপ্রিল এই নাট্যোৎসবের পর্দা নামবে বলেও জানিয়েছেন এস এম সালাউদ্দিন।

Share

আরও খবর