২৭ অক্টোবর, বিনোদন ডেস্কঃ ঢাকায় এসে ব্যাগ, পাসপোর্ট, মোবাইল ফোন ও গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র খোয়ালেন নরওয়ের নাট্যগোষ্ঠী ড্রপ প্রোডাকশন্সের পরিচালক ও অভিনয়শিল্পী হেরেসা স্প্রেনার।

রাজধানীর সেগুন বাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বৃহস্পতিবার মহড়ার সময় এগুলো চুরি হয়ে যায়।

দেশের অন্যতম নাট্য সংগঠন আরণ্যক তাদের প্রতিষ্ঠার ৪৫ বছর উপলক্ষে জাতীয় নাট্যশালায় গত ২২ অক্টোবর থেকে আয়োজন করছে পুষ্প ও মঙ্গল আন্তর্জাতিক নাট্যোৎসব। ইরান, হংকং ও ভারতের নাট্যদল ছাড়াও এ উৎসবে যোগ দিতে ঢাকায় এসেছে নরওয়ের ড্রপ প্রোডাকশন্সের নাট্যদল।

আরণ্যক নাট্যদলের প্রতিষ্ঠাতা এবং পুষ্প ও মঙ্গল আন্তর্জাতিক নাট্যোৎসবের আহ্বায়ক মামুনুর রশীদ বলেন, ‘হ্যাঁ, গতকাল চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি গোয়েন্দা পুলিশ দেখছে। আমরা আশা করছি, খুব শিগগির এর সুরাহা হবে।’

এ বিষয়ে ঢাকা মেট্টোপলিটন পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করে লেখা হয়েছে, ২৬ অক্টোবর, দুপুর ১২টায় শিল্পকলা একাডেমির নাট্যশালার মূলমঞ্চে একটি নাটকের মহড়া চলছিল। মহড়ায় অংশ নিয়েছিলেন নরওয়ে থেকে আসা অতিথি নাট্যশিল্পীরা। এমন সময় এক ব্যক্তি (ছবিতে-সাদা শার্ট, গ্যাবার্ডিন প্যান্ট পরা) নরওয়েজিয়ান ব্যক্তির কালো ব্যাগ নিয়ে কৌশলে সটকে পড়ে। ব্যাগের মধ্যে উক্ত নরওয়েজিয়ান ব্যক্তির ল্যাপটপ, পাসপোর্ট, মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি ছিল। পরবর্তী সময়ে সিসি ক্যামেরায় ধরা পড়ে এই ঘটনা। ছবিতে চিহ্নিত ব্যক্তিকে কেউ চিনে বা জেনে থাকলে তাকে গ্রেপ্তারে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন।

বৃহস্পতিবার সন্ধ্যায় শিল্পকলার নাট্যশালায় দলটি মঞ্চস্থ করে ‘হেরিটেজ’ নামে একটি নাটক। প্রদর্শনীর আগে বিকেলে মহড়ায় অংশ নেয়। এ সময় চুরির ঘটনা ঘটে। দলটির পরিবেশনা দেখতে এসেছিলেন নরওয়ের রাষ্ট্রদূত সিসেল ব্লেকেন।

এছাড়া চট্টগ্রামে নান্দীমুখ আয়োজিত নাট্যোৎসবে ২৮ অক্টোবর সন্ধ্যায় ‘হেরিটেজ’ নাটকটি মঞ্চায়ন করবে নরওয়ের এই দলটি।

Share

আরও খবর