২০ ডিসেম্বর, স্পোর্টস ডেস্কঃ ড্যানি ওয়েলব্যাকের একমাত্র গোলে লিগ কাপের কোয়ার্টার ফাইনালে জয় পেয়েছে আর্সেনাল। ঘরের মাঠে তার গোলে ওয়েস্টহাম ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে গানাররা। অপর ম্যাচে লেস্টার সিটিকে পেনাল্টিতে ৪-৩ ব্যবধানে হারিয়ে লিগ কাপের শেষ চারে উঠেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

সবশেষ ২০১০-১১ মৌসুমে লিগ কাপের কেয়ার্টারফাইনালে উঠেছিল আর্সেনাল। মঙ্গলবার এমিরেটস স্টেডিয়ামে জিতে সেমিফাইনালের টিকিট পেল আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। ম্যাচের ৪২ মিনেট ডেনি ওয়েলব্যকের একমাত্র গোলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

লিগ কাপের অপর ম্যাচে ইংলিশ লিগে উড়তে থাকা ম্যানসিটির ম্যাচটি লেস্টারের বিপক্ষে নির্ধারিত ও অতিরিক্ত সময় পর্যন্ত ১-১ ব্যবধানে সমতায় ছিল। তবে শেষপর্যন্ত পেনাল্টি শুট-আউটে ৪-৩ গোলে জয় পায় সিটিজেনরা।

প্রথমার্ধে ম্যাচের ২৭ মিনিটে বের্নার্দো সিলভার গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়েরও শেষ দিকে লেস্টারকে পেনাল্টি থেকে সমতা ফিরিয়েছিলেন ভার্ডি। কিন্তু টাইব্রেকারে তার শট পোস্টে লাগে। ইংলিশ স্ট্রাইকারের মতো টাইব্রেকারে গোল করতে পারেননি রিয়াদ মাহরেজও। ম্যানচেস্টার সিটির গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো ঠেকিয়ে দেন আলজেরিয়ার এই উইঙ্গারের শট। ফলে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৪-৩ ব্যবধানের গোলে জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় গার্দিওলার ম্যানসিটির।

Share

আরও খবর