২০ ডিসেম্বর, ইন্টারন্যাশনাল ডেস্কঃ ক্রিসমাসে যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলার পরিকল্পনার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সাউথ ইয়র্কশায়ার ও ডেরবিশায়ার থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার বিবিসি জানিয়েছে, চেষ্টফিল্ড এলাকার একটি সড়ক মঙ্গলবার সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয় ইউনিট ঘিরে ফেলে। সেখান থেকে ৩১ বছরের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। একইদিন শেফিল্ডের বার্নগ্রিভ ও মির্সব্রুক এলাকা থেকে ২২, ৩৬ ও ৪১ বছরের তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তাদের চারজনকেই ২০০০ সালের সন্ত্রাসবাদ আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদেরকে ওয়েস্ট ইয়র্কশায়ারের পুলিশ স্টেশনে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

শেফিল্ডের শিরব্রুক রোডের এক বাসিন্দা জানিয়েছেন, স্থানীয় সময় বিকেল ৫টা ৩০ মিনিটে যখন অভিযান চালানো হয় তখন তিনি প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পান।

ঘটনাস্থল থেকে দুই বাড়ি পেছনে বাস করেন ক্যারল পেরি। তিনি বলেছেন, ‘আমি ঘুমিয়ে ছিলাম এবং হঠাৎ করেই আমার ঘুম ভেঙ্গে যায়। আমার বাড়ি কাঁপছিল। তাৎক্ষনিকভাবে মনে হচ্ছিল, এটা ভূমিকম্প।’

পুলিশ অবশ্য জানিয়েছে, এটা বোমা বিস্ফোরণের শব্দ নয়।নর্থ-ইস্ট সন্ত্রাসবাদ বিরোধী পুলিশ ইউনিটের এক মুখপাত্র বলেছেন, ‘একটি বাড়িতে প্রবেশের সময় জনগণ হয়তো বিকট শব্দ শুনে থাকতে পারে। তবে এটা বিস্ফোরণ ছিল না।’

Share

আরও খবর