ধ্রুব গুহছোটবেলা থেকে গানের প্রতি ভালবাসা আর ‘সুবীর নন্দী, কুমার বিশ্বজিৎ, সৈয়দ আব্দুল হাদী’র গান শুনে শুনে বড় হওয়া। সেখান থেকেই আস্তে আস্তে গানের সাথে তার সক্ষতা বাড়ে। গান পাগল এই মানুষটি তার প্রথম এ্যালবাম প্রকাশের পরেই প্রচুর দর্শক প্রিয়তা লাভ করেন। এই গুনী মানুষটি নিজেকে গানের জগতের খুব ক্ষুদ্র একজন মানুষ হিসেবে মনে করেন। তিনি ব্যক্তিগত জীবনে চাকরি করেন পাইওনিয়ার ইন্সুরেন্স কোম্পানিতে চিফ ফিনেন্সিয়াল অফিসার হিসেবে। আর পাশাপাশি চলে তার গানের চর্চা। আর এখন তার একটাই কথা যতদিন বেঁচে আছি গান আমি গেয়ে যাব। এই গুনী মানুষটির নাম ধ্রুব গুহ। তাঁর প্রকাশিত একক এ্যালবামের নাম ‘শুধু তোমার জন্য’। এই মানুষটি তাঁর ব্যস্ত সময়ের ফাঁকে কিছুটা সময় আড্ডা দিলেন টাইমস টু হ্যালো’র সাথে, বললেন তাঁর গান নিয়ে চিন্তা ও প্রত্যাশার কথা।

দি টাইমস ইনফোঃ কেমন আছেন?
ধ্রুব গুহঃ জি ভাল আছি।
দি টাইমস ইনফোঃ প্রথম এ্যালবাম প্রকাশের পর থেকেই অফুরন্ত দর্শক প্রিয়তা, কেমন লাগছে?
ধ্রুব গুহঃ আসলে ভাবিনি আমার গান মানুষের মনে এভাবে নাড়া দেবে। তবে আমি চেয়েছি ভাল কিছু করার জন্য। যেটা সুস্থ ও সুন্দর হয়। যখন দেখি দেশের সর্বস্থরের মানুষের কাছে আমার গান বাজে সত্যিই নিজেকে ধন্য মনে করি। যে আমার প্রচেষ্টা ব্যর্থ হয়নি।
দি টাইমস ইনফোঃ দুটি মিউজিক ভিডিও করেছেন সেখানেও অগনিত ভিউয়ারস আর প্রতিনিয়ত তা বাড়ছে, অনুভুতিটা কেমন?
ধ্রুব গুহঃ আসলে এ্যালবাম বের করার পরে বেশ সাড়া পাচ্ছিলাম। তারপর তিন মাস পার করার পরে সবাই বলল মিউজিক ভিডিও করার জন্য। তখন সিদ্ধান্ত নিলাম সুস্থ ও সবাই যাতে দেখে শান্তি পায় এমন কিছু বানানোর জন্য। সেখান থেকেই এগুলো করা।
দি টাইমস ইনফোঃ আপনার গান গাওয়ার অনুপ্রেরনা কোথা থেকে পেয়েছেন?
ধ্রুব গুহঃ আমি ছোটবেলা থেকেই গান করি। আর ‘সুবীর নন্দী, কুমার বিশ্বজিৎ, সৈয়দ আব্দুল হাদী’র গান শুনে শুনে বড় হয়েছি। আসলে ওনারাই আমার অনুপ্রেরনা। আর বন্ধুরা তো পাশে আছেন সবসময়ই।
দি টাইমস ইনফোঃ দেশের অডিও মার্কেটের অবস্থা বেশ খারাপ এ নিয়ে আপনার কি অভিমত?
ধ্রুব গুহঃ হ্যা, এটা সত্য যে দেশের অডিও মার্কেটের অবস্থা বেশ খারাপ। তবে আমি মনে করি এই দৃশ্যের পরিবর্তন হবে। আর তা অতি শীঘ্রই হবে।
দি টাইমস ইনফোঃ অডিও সিডি বের করার পরে সবাই এখন মিউজিক ভিডিওর দিকে ঝুকছে, এটা কতটা ফলপ্রসূ?
ধ্রুব গুহঃ শ্রোতা যখন গান শুনবে তখন সে মনে মনে একটা দৃশ্য তাঁর মনে একে নিবে, এখন যদি সেই জিনিসটা তৈরি করে দর্শকের সামনে দেয়া হয় তা বেশি রিলেট করবে। আর পাশাপাশি গানটিও দ্রুত মানুষের মাঝে ছড়াবে ও আচড় কাটবে।
দি টাইমস ইনফোঃ আপনার মিউজিক ভিডিওর ভিউয়ারস তো অনেক, তাহলে আপনি কি মনে করেন আপনি সফল?
ধ্রুব গুহঃ আমি খুব ক্ষুদ্র একজন মানুষ। চেষ্টা করেছি ভাল কিছু করার। হয়ত পেরেছি আর তাই মানুষ এতটা সাড়া দিচ্ছে।
দি টাইমস ইনফোঃ বেশ অনেকটা সময় তো পার করলেন, দ্বিতীয় এ্যালবাম কবে আসছে?
ধ্রুব গুহঃ আশাকরি এই বছর মাঝামাঝি আমি আমার দ্বিতীয় এ্যালবামটি শ্রোতাদের কাছে উপহার দিতে পারব।
দি টাইমস ইনফোঃ বর্তমানে যে গানগুলো হচ্ছে বেশিরভাগই প্রেম, ভালবাসা, আমি, তুমি সম্বলিত। এর বাইরের বিষয় গুলো নিয়ে তেমন কিছু হচ্ছেনা, আমরা কি আপনার কাছ থেকে এই আমি তুমির বাইরে কিছু পাব বলে মনে করি?
ধ্রুব গুহঃ আমি, তুমি, ভালবাসা ছাড়া গান হচ্ছে তবে হয়ত অল্প। আমি চেষ্টা করছি দেশ নিয়ে কিছু গান করার জন্য। জানিনা কতটা পারব। তবে ভালবাসা কিন্তু থাকবে সব জায়গাতেই। ভালবাসাই তো গানের প্রান।
দি টাইমস ইনফোঃ জব করে কিভাবে গানের চর্চা করেন?
ধ্রুব গুহঃ আসলে জব করতে হয় জীবিকার জন্য। কিন্তু গান হল আমার ক্ষুধা, তাই চাকরির পরে সারাটা সময় আমি গানের চর্চাই করি।
দি টাইমস ইনফোঃ শিল্পীদের সমাজের কাছে দায়বদ্ধতা থাকে, আপনারও নিশ্চয়ই আছে?
ধ্রুব গুহঃ হ্যা, অবশ্যই। আমার দায়বদ্ধতা এখন অনেক, কারন মানুষ আমাকে গ্রহন করেছে খুব অন্তরিকভাবে। আর তাই এখন আমার কাজ বেড়ে গেছে অনেক। তাদের জন্য গাইতে হবে আমার আর সেই গানগুলো হতে হবে সুন্দর ও সুস্থ।
দি টাইমস ইনফোঃ আপনার ভবিষ্যত পরিকল্পনা কি?
ধ্রুব গুহঃ গান নিয়ে থাকতে চাই, গান গাইতে চাই আর মৃত্যুর আগ পর্যন্ত গান গাইতে চাই।
দি টাইমস ইনফোঃ গান গাওয়ার জন্য আপনার পরিবার আপনাকে কতটা সাপোর্ট করছে?
ধ্রুব গুহঃ আমার পরিবারের সাপোর্ট আছে বলেই আমি এতটা এসেছি। আমার স্ত্রী নিজেও গান করতেন আর তিনিও গান পাগল মানুষ। তিনি আমাকে প্রচন্ড সাপোর্ট করেন।
দি টাইমস ইনফোঃ আজকে আপনার জন্মদিন, জন্মদিনে আপনার প্রত্যাশা কি?
ধ্রুব গুহঃ মানুষ হিসেবে বলব, ভাল কিছু করতে চাই। ভাল কিছু সবার মধ্যে ছড়িয়ে দিতে চাই। আর ভাল কিছু নিতেও চাই সবার ভিতড় থেকে। আপনাদের দোয়া, আশির্বাদ চাই সবসময় আমার জন্য আর চাই আপনারা পাশে থেকে আমাকে সাহস জোগান যেন ভাল কিছু দিয়ে যেতে পারি।
দি টাইমস ইনফোঃ আপনাকে দি টাইমস ইনফো পরিবারের পক্ষ থেকে জানাই জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। আর এতটা সময় দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।
ধ্রুব গুহঃ আপনাদেরকেও অনেক অনেক ধন্যবাদ।

Share

আরও খবর