২০ জানুয়ারি, স্পোর্টস ডেস্কঃ প্রথম বিভাগ ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নাম লিখিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। আজ প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফটে কপাল খুলেছে তাদের।

প্রথম রাউন্ডের প্রথম ডাকেই শাইনপুকুর দলে ভিড়িয়েছে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। লটারিতে এক নম্বর হওয়ায় প্রথম ডাক ছিল তাদের। দ্বিতীয় রাউন্ডে তারা নেয় রায়হান উদ্দীনকে।

মোহামেডান স্পোর্টিং ক্লাব চমক দেখিয়েছে। লটারিতে পঞ্চম ডাক পেলেও প্রথমেই তারা দলে নিয়েছে সাকিব আল হাসানকে। দ্বিতীয় রাউন্ডে তারা দলে নেয় ইরফান শুক্কুরকে।

প্রথম রাউন্ডে ১২ ক্লাবের কেউই তামিম ইকবালকে দলে না নিলেও দ্বিতীয় রাউন্ডে ড্যাশিং এই ওপেনারকে দলে নেয় কলাবাগান ক্রীড়াচক্র। কলাবাগান প্রথম রাউন্ডে দলে নেয় তাইবুর পারভেজকে।

প্রিমিয়ার লিগের প্রাক্তন চ্যাম্পিয়ন লিজেন্ডস অব রূপগঞ্জ প্রথমে দলে নেয় মুশফিকুর রহিমকে। পরের রাউন্ডে তারা নেয় আব্দুল মজিদকে।

প্রাইম ব্যাংক দলে ভিড়িয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। দ্বিতীয় রাউন্ডে তারা নেয় পেসার রুবেল হোসেনকে। প্রাইম ব্যাংক আইকন ক্যাটাগরি থেকে দুই ক্রিকেটার নিয়ে বড় চমকই দেখিয়েছে।

গত বছরের চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স ইমরুল কায়েসকে প্রথম রাউন্ডে দলে নেয়। দ্বিতীয় রাউন্ডে তারা নেয় আসিফ আহমেদ রাতুলকে।

বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান ও লিটন কুমার দাসকে দলে নিয়েছে প্রাইম দোলেশ্বর। গত বছরের রানার-আপরাও আইকন ক্যাটাগরি থেকে দুই ক্রিকেটারকে দলে নিয়েছে।

নাসির হোসেন ও তাসকিন আহমেদে আস্থা রেখেছে আবাহনী লিমিটেড। তারা প্রথম ডাকে নাসিরকে এবং পরবতীর্তে পেসার তাসকিন আহমেদকে দলে ভেড়ায়। আইকন ক্যাটাগরি থেকে তারা নিয়েছে মেহেদী হাসান মিরাজকে।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব প্রথম ডাকে নাজমুল ইসলাম অপুকে এবং দ্বিতীয় রাউন্ডে আবু জায়েদ রাহীকে দলে নেয়।

ঐতিহ্যবাহী ব্রাদার্স ইউনিয়ন সুযোগ পেলেও আইকন কিংবা ‘এ’ প্লাস ক্যাটাগরি থেকে কোনো ক্রিকেটারকে নেয়নি। প্রথম রাউন্ডে ইয়াসির আলী চৌধুরীকে এবং দ্বিতীয় রাউন্ডে খালেদ আহমেদকে দলে নেয় তারা।

গত বছর ব্যাট হাতে দ্যুতি ছড়ানো এনামুল হক বিজয়কে প্রথম ডাকে দলে নেয় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। নূর আলম সাদ্দামকে দ্বিতীয় রাউন্ডে দলে নেয় তারা।

প্রথম বিভাগ থেকে উঠে আসা আরেক ক্লাব অগ্রণী ব্যাংক আইকন ক্যাটাগরি থেকে প্রথম দুই রাউন্ডে কোনো ক্রিকেটারকে ডাকেনি। পেসার আল-আমিনকে ‘এ’ গ্রেড থেকে দলে নেয় তারা। দ্বিতীয় রাউন্ডে ধীমান ঘোষকে পায় তারা।

১০টি ক্লাব আগের মৌসুম থেকে পাঁচজন করে ক্রিকেটার আগেই রেখে দিয়েছে। প্রথম বিভাগ ক্রিকেট লিগ থেকে উঠে আসা দুই ক্লাব শাইনপুকুর ও অগ্রণী ব্যাংকও পাঁচজন করে ক্রিকেটার নিশ্চিত করে ফেলেছে আগেই।

Share

আরও খবর