১৩ মার্চ, নিজস্ব প্রতিনিধিঃ রাজধানীর মালিবাগে রেলগেট এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ছিটকে পড়ে স্বপন (৪৪) নামে এক নির্মাণ শ্রমিক নিহত ও এক প্রকৌশলীসহ ২ জন আহত হয়েছেন। রোববার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, প্রকৌশলী পলাশ (৩০) ও পথচারী নুরুন্নবী (৪০)। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের স্বপন এর বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়ায়।

এ ঘটনার পরে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে গার্ডার সরিয়ে নেওয়া হলে সাড়ে তিন ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়।

পুলিশ এ ফায়ার সার্ভিস জানায়, রাতে নির্মাণাধীন মালিবাগ রেলগেট এলাকায় ফ্লাইওভারে ক্রেন দিয়ে একটি গার্ডার ওপরে উঠানোর সময় আগের একটি গার্ডার ধাক্কা খেয়ে ছিটকে পড়ে। এতে নিচে থাকা ফ্লাইওভারে কর্মরত প্রকৌশলী পলাশ, শাহ সিমেন্ট গ্রুপের ড্রাইভার নূরন্নবী ও নির্মাণ শ্রমিক স্বপন গুরুতর আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় স্বপন মারা যান।

কেন্দ্রীয় ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মো. বেলাল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করা হয়। আহত তিন জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরও জানান, গত ২৪ ফেব্রুয়ারি ফ্লাইওভারের ওপর একটি গার্ডার সেট করা হয়। গত রাতে আরেকটি গার্ডার সেট করার সময় সম্ভবত ধাক্কা লেগে আগের গার্ডারটি পড়ে যায়। এতে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মো. সাঈদ খোকন দুর্ঘটনাস্থল পরিদর্শন করে জানান, এ ঘটনা তদন্তে একটি কমিটি করা হয়েছে। তিনি জানান, এলজিইডির অতিরিক্ত প্রকৌশলী (বাস্তবায়ন শাখা) আবুল কালাম আজাদকে প্রধান করে এ কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদন অনুযায়ী দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, নিহত শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে। এছাড়া আহতদের চিকিৎসার ব্যয় বহন করা হবে।

Share

আরও খবর