ব্লাটার ও ম্যারাডোনা১৫ জুলাই, স্পোর্টস ডেস্কঃ বিশ্ব ফুটবল পরিচালনা সংস্থার প্রধান সেপ ব্লাটার বলেছেন, আর্জেন্টিনার লিওনেল মেসি সেরা খেলোয়াড়ের পুরস্কার হিসেবে গোল্ডেন বল পাওয়ায় তিনি ‘বিস্মিত’ হয়েছেন। রোববারের ফাইনালে জার্মানির কাছে ০-১ গোলে পরাজিত হয় আর্জেন্টিনা। তবে গ্রুপ পর্যায়ে দারুণ খেলার সুবাদে মেসিকেই দেয়া হয় গোল্ডেন বল।

ব্লাটার মারাকানায় ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, আমি যখন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার নিতে মেসিকে আসতে দেখলাম, তখন কিছুটা বিস্মিত হয়েছিলাম।

এদিকে ব্লাটারের সাথে সুর মিলিয়ে আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা বলেছেন, লিওনেল মেসিকে গোল্ডেন বল দেয়া ফিফার সঠিক সিদ্ধান্ত নয়। ‘টেলিসুর’ নামে একটি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ব্রাজিল বিশ্বকাপে মেসি যে পারফরম্যান্স দেখিয়েছে তাতে গোল্ডেন বলের যোগ্য সে নয়। গোল্ডেন বলের দৌঁড়ে মেসি ছাড়াও ছিলেন জার্মানির থমাস মুলার, নেদারল্যান্ডের আর্জেন রবেন ও কলম্বিয়ার হামেস রদ্রিগেজ।

আর্জেন্টিনাকে ১৯৮৬’র বিশ্বকাপ এনে দেয়া ম্যারাডোনা বলেন, মেসি! যদি পারতাম ওর হাতে আমি স্বর্গ তুলে দিতাম। কিন্তু যার যা প্রাপ্য তাকে তা না দেয়া ঠিক নয়। কিছু মার্কেটিং প্ল্যানের কারণে মেসিকে গোল্ডেন বল দেয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, ফাইনালে হেরে যাওয়ায় আমার দেশের জন্য অনেক কষ্ট হচ্ছে। তবে মারিও গোটসে অনেক পরিশ্রম করে গোল করেছেন।

তিনি আরো বলেন, আর্জেন্টিনার ডিফেন্সে ভুল বোঝাবুঝির ফলে জার্মানি গোল করেছে। তবে আমার মনে হয়, আর্জেন্টিনার পেনাল্টি পর্যন্ত যাওয়া উচিত ছিল।

Share

আরও খবর