৮ নভেম্বর, স্পোর্টস ডেস্কঃ আগের দুই ম্যাচে একটি করে জয় নিয়ে সমতায় ছিল নিউজিল্যান্ড ও ভারত। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটি তাই আঘোষিত ফাইনালের রূপ নেয়। গতকাল বৃষ্টিবিঘ্নিত তৃতীয় ও শেষ ম্যাচে বোলারদের নৈপুণ্যে ৬ রানে জয় তুলে নিয়েছে স্বাগতিক ভারত।

নিউজিল্যান্ডের বিপক্ষে চরম উত্তেজনার শেষ ম্যাচটি বৃষ্টির কারণে ২০ ওভারের থেকে ৮ ওভারে নেমে আসে। নির্ধারিত ৮ ওভারে ৫ উইকেট হারিয়ে স্বাগতিক ভারত তোলে ৬৭ রান। জবাবে, সফরকারী নিউজিল্যান্ড ৬ উইকেট হারিয়ে ৬১ রান করতে সক্ষম হয়। ফলে ৬ রানে টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের স্বাদ পায় বিরাট কোহলির দল।

থিরুভানানথাপুরামে আগে ব্যাট করতে নেমে ভারতের ওপেনার রোহিত শর্মা ৯ বলে করেন ৮ রান। আরেক ওপেনার শিখর ধাওয়ান ৬ বলে করেন ৬ রান। তিন নম্বরে নামা দলপতি বিরাট কোহলি ৬ বলে করেন ১৩রান। শ্রেয়াস ইয়ার ৬ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন। মনিষ পান্ডে ১০ বলে করেন ১৭ রান। ১০বলে ১৪ রান করে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া।

বল হাতে টিম সাউদি ও ইস শোধি দুটি করে উইকেট নেন। বাকি উইকেটটি পান ট্রেন্ট বোল্ট।

ব্যাটিংয়ের জন্য মোটেও সহায়ক ছিল না ভারতের গ্রিনফিল্ড ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের পিচ। বল একটু থেমে ব্যাটে আসতো। আর ঘরের মাঠে এই সুবিধাটাই কাজে লাগালেন জাসপ্রিত বুমরাহ ও যুভেন্দ্র চাহালরা।

জয়ের জন্য ৬৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে কিউই ওপেনার মার্টিন গাপটিল ১ আর কলিন মানরো ৭ রানে সাজঘরে ফেরেন। ১০ বলে ৮ রান করে ফেরেন দলপতি উইলিয়ামসন। ৯ বলে ১১ রান করেন ফিলিপস। মাঝে নিকোলাস ২ আর ব্রুস ৪ রানে বিদায় নেন। কলিন ডি গ্রান্ডহোম ১০ বলে ১৭ রান করে অপরাজিত থাকলেও দলকে কাঙ্ক্ষিত জয় উপহার দিতে পারেননি।

বল হাতে ভারতের জাসপ্রিত বুমরাহ হিসেবি বোলিংয়ে দুটি উইকেট নেন। একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদব।

Share

আরও খবর