১৯ মার্চ, স্পোর্টস ডেস্কঃ স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের সঙ্গে শিরোপার দৌড়ে সমানতালে এগিয়ে চলছে বার্সেলোনা। লা লিগায় গতকাল অ্যাথলেটিক বিলবাওকে ২-১ ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে বার্সার সঙ্গে ব্যবধান বাড়িয়েছে রিয়াল।

প্রতিপক্ষের মাঠ সান ম্যামসে গতকাল রাতে রিয়ালের জয়ে একটি করে গোল করেন করিম বেনজেমা ও কাসিমিরো। বিলবাওয়ের আতিথেয়তা নেওয়ার আগেই শক্ত প্রতিপক্ষ সম্পর্কে শিষ্যদের সতর্ক করেছিলেন রিয়াল কোচ জিনেদিন জিদান। আর শক্তিশালী বিলবাওয়ের বিপক্ষে সতর্ক পারফরম্যান্সেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় ছিনিয়ে এনেছে রিয়াল।

রিয়ালের জয়ে দলের বড় তারকা রোনালদো কোনো গোল করতে না পারলেও দুটি গোলেই তার অবদান রয়েছে। ম্যাচের ২৫ মিনিটে রোনালদোর অ্যাসিস্ট থেকে স্ট্রাইকার বেনজেমা গোল করে দলের লিড নেন। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় লস ব্লাঙ্কোসরা।

বিরতির পর ম্যাচের ৬৫ মিনিটে আদুরিজের গোলে সমতায় ফেরে অ্যাথলেটিক বিলবাও। কিন্তু তিন মিনিট পরেই রোনালদোর পাসে কাসিমিরো গোল করলে ২-১ ব্যবধানে লিড নেয়। ম্যাচের বাকি সময়ে বেশ কয়েকটি সুযোগ পেয়েও গোল করতে পারেনি কোনো দলই। ফলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

বিলবাওয়ের বিপক্ষে এ জয়ের ফলে ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল। সমান ম্যাচে ৫ পয়েন্ট কম নিয়ে ২ নম্বরে রয়েছে বার্সেলোনা। আজ ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয় পেলে শিরোপার দৌড়ে এগিয়ে থাকা রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে পারবেন মেসি-নেইমার-সুয়ারেজরা।

Share

আরও খবর