৫ এপ্রিল, বিনোদন ডেস্কঃ ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী শ্রেয়া ঘোষাল। প্লেব্যাক শিল্পী হিসেবে বেশি পরিচিত তিনি। বাংলা ও হিন্দি ভাষা ছাড়াও ভারতের অন্য ভাষার গানেও কণ্ঠ দেন তিনি। শ্রোতাদের অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন শ্রেয়া। সুরের মূর্ছনায় মুগ্ধ করেছেন তার ভক্তদের।

পশ্চিম বঙ্গের মেয়ে শ্রেয়া ঘোষাল। তার মাতৃভাষা বাংলা কিন্তু বাংলা ভাষা উচ্চারণে তার সমস্যা রয়েছে বলে ভারতীয় একটি সংবাদমাধ্যমে জানিয়েছেন শ্রেয়া।

এ প্রসঙ্গে শ্রেয়া বলেন, ‘বাংলা কিছু শব্দের উচ্চারণে আমার সমস্যা আছে। বাংলা আমার মাতৃভাষা কিন্তু আমি মহারাষ্ট্রে থেকেছি। তাই বাংলার কিছু শব্দের উচ্চারণ আজও ঠিকভাবে করতে পারি না। দক্ষিণী ভাষায় যখন গান করতে যাই, ওখানে ভুল উচ্চারণ করলে, কেউ না কেউ ধরিয়ে দেয়। কিন্তু বাংলায় শুধু সৃজিতদা এই ভুলটা ধরিয়ে দিয়েছিলেন।’

সৃজিত মুখার্জি নির্মিত ‘অটোগ্রাফ’ থেকে সর্বশেষ ‘বেগমজান’ সিনেমাসহ প্রায় সব সিনেমাতেই প্লেব্যাক করেছেন শ্রেয়া। তাই হয়তো তার সঙ্গে রসায়নটাও ভালো।

শ্রেয়া ঘোষাল শ্রেষ্ঠ প্লেব্যাক গায়িকা হিসেবে সবচেয়ে বেশি পুরস্কার লাভ করেছেন। ভারতের ইতিহাসে মাত্র ২৬ বছর বয়সে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া একমাত্র গায়িকাও তিনি।

Share

আরও খবর