২০ এপ্রিল, বিনোদন ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা মিজু আহমেদ। গত ২৭ মার্চ সিনেমার শুটিংয়ের উদ্দেশ্যে দিনাজপুরে যাওয়ার পথে ট্রেনে হার্ট অ্যাটাক হয়ে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুর আগে বেশ কয়েকটি সিনেমার শুটিং শেষ করেছেন এই অভিনেতা। মৃত্যুর প্রায় এক মাসের মাথায় তার অভিনীত ‘আপন মানুষ’ শিরোনামের সিনেমাটি আগামী ২১ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

শাহ আলম মন্ডল পরিচালিত এ সিনেমায় মিজু আহমেদ নায়কের বাবার চরিত্রে অভিনয় করেছেন বলে জানান এ নির্মাতা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘আপন মানুষ’ সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে মিজু ভাই অভিনয় করেছেন।’’

‘আপন মানুষ’ সিনেমায় চিত্রনায়িকা পরীমনির বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও শ্রাবন শাহ। ইমন খান ফিল্মস পরিবেশিত ও আলমগীর হোসেন প্রযোজিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন, সুচরিতা, মিশা সওদাগর, সাদেক বাচ্চু, প্রবীর মিত্র, কাজী হায়াৎ, রেহানা জলি, রেবেকা প্রমুখ।

মিজু আহমেদ ১৯৭৮ সালে চলচ্চিত্রে পা রাখেন। এরপর অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও সফল ছিলেন। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ফ্রেন্ডস মুভিজ। গত ২৭ মার্চ তিনি মৃত্যুবরণ করেন। এর পর তাকে কুষ্টিয়ায় নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Share

আরও খবর