প্রথম চুমুর দিব্যি১ অক্টোবর, বিনোদন ডেস্কঃ কণ্ঠশিল্পী দেবাশীষ সমদ্দারের ‘প্রথম চুমুর দিব্যি’ অডিও এ্যালবামের সাফল্যের পর ১লা অক্টোবর প্রকাশিত হলো দুটি গানের মিউজিক ভিডিও। গান দুটির শিরোনাম হল “প্রথম চুমুর দিব্যি” ও “দীপান্বিতা”।

“প্রথম চুমুর দিব্যি” গানটিতে কাজ করেছেন mime art ও দেবাশীষ সমদ্দার। গানটি নির্মাণ করেছন ধ্রুব দাস ও তুষার টুস্কি। গানটির কথা ও সুর করেছেন দেবাশীষ সমদ্দার। সঙ্গীত পরিচালনায় ছিলেন দেবাশীষ সমদ্দার ও অমিত মল্লিক।

গানটিতে কাজ করার অভিজ্ঞতা নিয়ে mime art-এর প্রধান ও সাংবাদিক নিথর মাহাবুব বলেন, ‘গানটি আসলে একটি ব্যতিক্রমী ধারার গান। আপাত দৃষ্টিতে গানের কথাগুলো সহজ মনে হলেও গানটির ভাবার্থ চিরকালীন সত্য। একদল স্বপ্নবাজ মানুষ স্বপ্ন দেখে ভালবাসা দিয়ে পৃথিবীতে শান্তি আনার কিন্তু আসাধু মানুষের কারনে তা আর হয়ে ওঠে না। আর গানটিতে mime art এর কাজ করাটাও একটি অসাধারণ অভিজ্ঞতা।’

গানটির ইউটিউব লিঙ্কঃ https://www.youtube.com/watch?v=dirryFBLL3s

“দীপান্বিতা” গানটিতে অভিনয় শিল্পী হিসেবে কাজ করেছেন রানী আহাদ ও দেবাশীষ সমদ্দার। গানটি নির্মাণ করেছন রেহমান রাহাত। গানটির কথা ও সুর করেছেন দেবাশীষ সমদ্দার। সঙ্গীত পরিচালনায় ছিলেন বাপ্পা মজুমদার।

গানটিতে কাজ করার অভিজ্ঞতা নিয়ে রানী আহাদ বলেন, ‘“দীপান্বিতা” গানটি অসাধারণ একটি গান। গানটিতে যখন আমি প্রথম শুনি, তখনই মনে হয়েছে আরে গানটিতো আমারই। দর্শক ও শ্রোতারা গানটি শুনলেই আমি নিশ্চিত তারাও আমার সাথে একমত হবেন। পরবর্তীতে জানতে পারি গানটি একটি সত্য ঘটনার অবলম্বনে তৈরি হয়েছে। আর তাই স্বাভাবিক ভাবেই গানটিতে কাজ করতে পেরে আমি আনন্দিত।’

গানটির ইউটিউব লিঙ্কঃ https://www.youtube.com/watch?v=QFPlH3Ryx4U

১লা অক্টোবর থেকে মেলোডিয়া ভিস্তার ফেসবুক ও youtube চ্যানেলে দেখা যাচ্ছে গান দুটি। অডিও এ্যালবামের সাফল্যের ধারায় এক বছর পর মেলোডিয়া ভিস্তা দুটি গানের এই মিউজিক ভিডিও প্রকাশ করল।

উল্লেক্ষ্য, গত ৩০ জুলাই ২০১৫ সালে মেলোডিয়া ভিস্তার ব্যানারে কন্ঠশিল্পী দেবাশীষ সমদ্দারের একক গানের এ্যালবাম ‘প্রথম চুমুর দিব্যি’ প্রকাশিত হয়েছিল। এ্যালবামটি হতে উপার্জিত লভ্যাংশের ৫০% সমদ্দার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাধ্যমে মানবতার সেবায় ব্যয় করা হচ্ছে। এ্যালবামের গানগুলি মেলোডিয়া ভিস্তার অফিসিয়াল ওয়েবসাইট www.melodiavista.com ও Facebook (https://www.facebook.com/melodiavista/) এর মাধ্যমে পাওয়া যাচ্ছে।

Share

আরও খবর