৬ নভেম্বর, স্পোর্টস ডেস্কঃ স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। সবশেষ ম্যাচে লিগে জিরোনা ও চ্যাম্পিয়নস লিগে টটেনহামের বিপক্ষে হেরে কিছুটা চাপে ছিল লস ব্লাঙ্কোসরা। তবে গতকাল লিগে লাস পালমাসকে ৩-০ ব্যবধানে হারিয়ে চাপ কাটিয়ে উঠেছে জিনেজিদন জিদানের দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে পালমাসের বিপক্ষে মাঠে নামার আগে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে ছিল বার্সা। তবে গতকালের জয়ে পূর্ণ ৩ পয়েন্টে কাতালানদের সঙ্গে কিছুটা ব্যবধান কমিয়েছে দলটি।

রোববার রাতে ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণে এগিয়ে থাকলেও রিয়াল কাঙ্খিত গোলের দেখা পায় ম্যাচের ৪১ মিনিটে। এ সময় ক্যাসেমিরোর হেডে গোলরক্ষককে ফাঁকি দিয়ে পালমাসের জালে বল পৌঁছায়। চলতি মৌসুমে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের এটি তৃতীয় গোল।

ম্যাচের ৫৬ মিনিটে মার্কো আসেনসিওর দুর্দান্ত গোলে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল। ফ্রি-কিকে রাউলের পাঞ্চ থেকে ডি-বক্সের মাথায় বল পান তরুণ ফরোয়ার্ড। তার বাঁ পায়ের শটে বল জালে জড়ায়।

দল জয়ে ফিরলেও গতকালের ম্যাচেও গোলের দেখা পাননি রিয়ালের সবচেয়ে বড় তারকা রোনালদো। ম্যাচের ৬৯ মিনিটে বল পোস্টের বাইরে মেরে সুযোগ নষ্ট করেন তিনি। ৭৮ মিনিটে তার শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে। তবে এর মাঝে ম্যাচের ৭৪ মিনিটে রোনালদোর সহায়তায় রিয়ালের হয়ে শেষ গোলটি করেন ইসকো।

লা লিগায় এ জয়ে পয়েন্ট টেবিলে অ্যাটলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে একধাপ উপরে উঠে এসেছে রিয়াল। ১১ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ২৩। ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২৭ পয়েন্ট নিয়ে ভালেন্সিয়া রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে।

Share

আরও খবর