৭ মার্চ, বিনোদন ডেস্কঃ সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন ভারতীয় সংগীতশিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্য। আজ মঙ্গলবার (৭ মার্চ) সকালে এ দুর্ঘটনা ঘটেছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ‘একটি স্কুলের অনুষ্ঠানে যোগ দিতে সিউড়িতে যাচ্ছিলেন কালিকাপ্রসাদ ভট্টাচার্য। বর্ধমানের গুড়াপের কাছে তাদের বহন করা গাড়ির পেছন থেকে একটি গাড়ি ধাক্কা দেয়। এতে গাড়িতে থাকা সবাই কম বেশি আহত হন। এরপর গুরুতর অবস্থায় সবাইকে হাসপাতালে নেয়া হলে কিছুক্ষণ পর মৃত্যুবরণ করেন কালিকাপ্রসাদ ভট্টাচার্য।’

এই গুণী সংগীতশিল্পী ছাড়াও আরো ৫জন গাড়িতে ছিলেন। তারা হলেন-নিলাদ্রী রায়, অর্ণব রায়, সন্দীপন পাল, সুদীপ্ত চক্রবর্তী ও রাজীব দাস। তাদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

আসামের শিলচরে বড় হয়েছেন কালিকাপ্রসাদ ভট্টাচার্য। সেখানেই সংগীত শিক্ষা নিয়েছেন তিনি। ১৯৯৯ সালে কয়েকজন বন্ধুকে নিয়ে ‘দোহার ব্যান্ড’ গঠন করেন তিনি। পশ্চিমবঙ্গ, উত্তরপূর্বাঞ্চল এবং বাংলাদেশের নানা ধরনের লোকসংগীত সংগ্রহ করে ‘দোহার’ পরবর্তীতে তা পরিবেশন করত। সংগীত পরিবেশন ছাড়াও লোকসংগীত নিয়ে গবেষণাও করতেন এ গুণী সংগীতশিল্পী। সদ্য মুক্তিপ্রাপ্ত ভুবন মাঝি সিনেমার সংগীত পরিচালনাও করেছেন তিনি।

Share

আরও খবর