২০ এপ্রিল, স্পোর্টস ডেস্কঃ আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

বুধবার এবি ডি ভিলিয়ার্সকে অধিনায়ক করে ঘোষিত দলে ফিরেছেন পেসার মরনে মরকেল। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন স্পিনার কেশব মহারাজ। চোটের সঙ্গে লড়াই করা ডেল স্টেইনের অবশ্য দলে জায়গা হয়নি।

মরকেল সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের জুনে। চোট কাটিয়ে সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ফিরে দারুণ বোলিং করেছেন তিনি। তিন ম্যাচে নিয়েছেন ১১ উইকেট। কাগিসো রাবাদার সঙ্গে তার মতো অভিজ্ঞ খেলোয়াড় দলে থাকায় দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ নিশ্চিতভাবে শক্তিশালী হবে।

স্পিন আক্রমণে ইমরান তাহিরকে সঙ্গ দেবেন মহারাজ। নিউজিল্যান্ড সফরে তিনিও দারুণ বোলিং করেছেন। তিন ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। দক্ষিণ আফ্রিকার ওয়েলিংটন টেস্টে জয়ে ম্যাচে ৮৭ রানে নিয়েছিলেন ৮ উইকেট। এর পুরস্কার হিসেবেই প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেলেন ২৭ বছর বয়সি বাঁহাতি স্পিনার।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল :
এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক) হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসি, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েইন পারনেল, আন্দিলে ফিকোয়াও, কাগিসো রাবাদা, ইমরান তাহির, কেশব মহারাজ, ডোয়াইন প্রিটোরিয়াস, ফারহান বেহারদিয়েন ও মরনে মরকেল।

Share

আরও খবর