১২ আগস্ট, স্পোর্টস ডেস্কঃ ব্রিজ (তাস) বিশ্বকাপে অংশ নিতে শুক্রবার ফ্রান্সের উদ্দেশ্যে যাত্রা করেছে বাংলাদেশ জাতীয় ব্রিজ দল। টার্কিস বিমানযোগে ঢাকা ত্যাগ করেছে তারা। আজ শনিবার থেকে বিশ্বের মোট ২২টি দল নিয়ে ফ্রান্সের লি’ও তে ৪৩তম ব্রিজ বিশ্বকাপ আসর শুরু হবে । এ বিশ্বকাপে বাংলাদেশ থেকে ৬ জন খেলোয়াড় ও ১ জন অফিসিয়ালসহ মোট ৭ জন অংশ নিচ্ছেন। প্রথমবারের মত বাংলাদেশ ব্রিজ বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে।

চূড়ান্তপর্বে জায়গা করে নিতে বাংলাদেশ গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ব্রিজ বিশ্বকাপের বাছাইপর্বে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে। লাল-সবুজের পতাকাধারী খেলোয়াড়দের লক্ষ্য চূড়ান্ত পর্বের দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হওয়া। দুই বছর পরপর এই বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। এর আগে তিনবার কোয়ালিফাই করতে পারেনি বাংলাদেশ দল। এবারের বাছাইপর্বে এশিয়া অঞ্চল থেকে চারটি দল কোয়ালিফাই করার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত অংশ নিচ্ছে দুটো দল – বাংলাদেশ ও ভারত।

ব্রিজ বিশ্বকাপে অংশ নিতে যাওয়া বাংলাদেশি খেলোয়াড়রা হচ্ছেন- মো. রাশেদুল আহসান, মো. আসিফুর রহমান চৌধূরী, শাহ জিয়াউল হক, মির্জা সাজিদ ইস্পাহানী (ক্যাপ্টেন), এএইচএম কামরুজ্জামান, মো. মশিউর রহমান এবং প্রতিনিধি হিসেবে যাচ্ছেন বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন।

Share

আরও খবর