২৩ ডিসেম্বর, বিনোদন ডেস্কঃ গুণী অভিনেতা মামুনুর রশীদ। অভিনেতা হিসেবে অনেকবারই মেধার স্বাক্ষর রেখেছেন এই প্রবীণ শিল্পী। নেতিবাচক চরিত্রেও তার অনবদ্য অভিনয় দর্শককে মোহিত করেছে।

সম্প্রতি পরিচয়হীন একটি ছেলের গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘কলশি’। এতে নেতিবাচক একটি চরিত্রে দেখা যাবে মামুনুর রশীদকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ফরহাদ আলম।

গল্প প্রসঙ্গে পরিচালক ফরহাদ আলম বলেন, ‘নাটকের গল্পে দেখা যাবে শিলাইদহ কুঠি বাড়ির চরে বেড়ে ওঠে পরিচয়হীন এক ছেলে। যে বড় হয়ে তার পরিচয় খুঁজে বেড়ায়। সে জানতে পারে এই খবর বলতে পারবেন এই অঞ্চলের একমাত্র প্রবীণ ব্যক্তি নূরু শেখ। নিজের পরিচয় জানার জন্য বার বার নূরু শেখের কাছে গিয়ে ব্যর্থ হয় ছেলেটি। এক সময় এই অঞ্চলের নানা অপকর্মের মূল হোতা নূরুকে খুনও করে সে। আর মৃত্যুর সময় একটি কলশির কথা বলে যায় নূরু। কিন্তু কলসিতে কী আছে তা নিয়ে শুরু হয় রহস্য।’

নাটকে নূরু শেখের চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ। আর পরিচয়হীন ছেলেটির চরিত্রে দেখা যাবে সোহেল রানাকে। এতে সোহেলের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন স্পর্শিয়া। বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন জয়রাজ। এ ছাড়াও অভিনয় করেছেন সঞ্জীব, জাহিদ প্রমুখ।

কুষ্টিয়ার শিলাইদহ কুটিবাড়ির চরে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ২৯ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় মাছরাঙা টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে।

Share

আরও খবর