ঢাকা বিশ্ববিদ্যালয়২৫ অক্টোবর, নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এতে ১৩.৫৫ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন।

উপাচার্য জানান, ভর্তিচ্ছু ৯০ হাজার ৪২৪ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৮৩ হাজার ৫৮২ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ১১ হাজার ৩৩০ জন উত্তীর্ণ হয়েছেন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৬ হাজার ৬৪২ জন। ‘ক’ ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ৭৪৫টি।

পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েব সাইটে জানা যাবে। এছাড়া, DU KA লিখে roll no টাইপ করে ১৬৩২১ নম্বরে যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা তার ফল জানতে পারবেন।

উত্তীর্ণরা ৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবে। আর কোটায় আবেদনকারীদের ৩ নভেম্বরের মধ্যে ফার্মেসি অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে। তবে ‘ক’ ইউনিটে ভর্তির জন্য মনোনয়নের সাক্ষাৎকার কবে শুরু হবে, তা এখনো জানানো হয়নি।

ফল প্রকাশের সময় অনুষদের ডিন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Share

আরও খবর