নাসির৩ এপ্রিল, স্পোর্টস ডেস্কঃ নাসির হোসেনের হাত ধরেই সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ পারফরম্যান্স করেছিল আবাহনী লিমিটেড।

সে বছর নাসির হোসেন ১৬ ম্যাচে করেছিল ৫৫০ রান, উইকেট নিয়েছিলেন ১৩টি। অলরাউন্ডার পারফরম্যান্সের কারণে বিশ্বকাপ স্কোয়াডেও জায়গা করে নেন। এরপর থেকে জাতীয় দলের নিয়মিত মুখ নাসির হোসেন।

জাতীয় দলের থাকলেও ম্যাচ খেলার সুযোগ না পেয়ে কপাল পুড়ল নাসির হোসেনের। আগামী ২২ এপ্রিল থেকে ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৫-১৬ মৌসুমের খেলা শুরু হবে। এর আগে ১০ এপ্রিল হবে খেলোয়াড় বাছাই প্রক্রিয়া। এ প্রক্রিয়ায় বিপিএলের মত আইকন ক্রিকেটার নির্বাচন করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ(সিসিডিএম)। সেই তালিকা থেকে বাদ পড়েছেন নাসির হোসেন।

শনিবার সন্ধ্যায় মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে সিসিডিএমের সভা অনুষ্ঠিত হয়। সভায় আইকন ক্রিকেটার চূড়ান্ত করে সিসিডিএম। তাতে নাসির হোসেনের নাম পাওয়া যায়নি। আইকন তালিকার নতুন মুখ ইমরুল কায়েস ও সাব্বির রহমান রুম্মান। এছাড়া নিয়মিত মুখ মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও তামিম ইকবাল আছেনই।

আইকন ক্যাটাগরিতে খেলোয়াড়রা সর্বোচ্চ ৩০ লাখ টাকা পাবেন। এছাড়া এ প্লাস ক্যাটাগরির খেলোয়াড়রা ২৫ লাখ, এ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ২০ লাখ, বি প্লাস ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১৫ লাখ, বি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ১২ লাখ, সি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৮ লাখ, ডি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৫ লাখ এবং ই ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন সাড়ে ৩ লাখ টাকা।

ইচ্ছেমত ক্লাবগুলো বিদেশী ক্রিকেটার নিবন্ধন করাতে পারবে। তবে ম্যাচে খেলতে পারবেন মাত্র একজন।

Share

আরও খবর