১৭ জানুয়ারি, নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব নির্বাচনী কার্যক্রম স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। হাইকোর্ট থেকে তিন মাসের স্থগিত আদেশ দেওয়ার পর ইসি এ সিদ্ধান্ত নেয়।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি হাইকোর্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করেছেন। রায়ের কপি পেলে আইনজীবীদের সঙ্গে কথা বলে কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে।

আইনি কোনো ঘাটতি ছিল কি না-জানতে চাইলে তিনি বলেন, আইনি কোনো কমতি ছিল বলে আমাদের মনে হয়নি। সব প্রস্তুতি নিয়েই আমরা নির্বাচনের তফসিল ঘোষণা করেছিলাম।

আপিল করবেন কি না-জানতে চাইলে তিনি বলেন, আদালত থেকে লিখিত আদেশ পেয়ে কমিশন আইনজীবীদের সঙ্গে কথা বলে পরবর্তী কার্যক্রম নির্ধারণ করবে। আশা করি আজকে বিকেলের মধ্য রায়ের কপি আমরা পেয়ে যাবো।

যারা ইতিমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত মেয়র পদে ১৯, সাধারণ কাউন্সিলর পদে ৪১২ ও সংরক্ষিত পদের জন্য ৭১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মেয়র পদের কেউ এখনো মনোনয়ন জমা দেননি। মাত্র দুইজন সাধারণ কাউন্সিলর মনোনয়ন জমা দিয়েছেন। পরবর্তীতে তফসিল এটাই থাকবে শুধু নির্বাচনের তারিখটি পিছাবে। যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, তাদের নতুন করে আর মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে না।

তাহলে এখন কি কারো মনোনয়ন জমা নেওয়া বা দেওয়া হচ্ছে কি না-জানতে চাইলে তিনি বলেন, হাইকোর্ট নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন, তাই এ কার্যক্রম বন্ধ থাকবে।

Share

আরও খবর