২০ এপ্রিল, স্পোর্টস ডেস্কঃ আগামী ১ জুন থেকে ইংল্যান্ডে শুরু হতে হওয়া চ্যাম্পিয়নস ট্রফিতে আইসিসির ধারাভাষ্য প্যানেলে যুক্ত হচ্ছেন চার নতুন মুখ।

তারা হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং, নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রায়েম স্মিথ এবং শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

১৮ দিনব্যাপী মর্যাদার এই লড়াইয়ে এবার সম্প্রচার পদ্ধতিতে আরো আধুনিকতার ছোঁয়া লাগাতে যাচ্ছে আইসিসি। টুর্নামেন্টের প্রতিটা ম্যাচেই ব্যবহার করা হবে ৩৪টি উন্নত মানের ক্যামেরা। একই সাথে আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথমবারের মতো ব্যবহার করা হবে প্লেয়ার ট্র্যাকিং।

পন্টিং-স্মিথ-ম্যাককালাম-সাঙ্গাকারা ছাড়াও চ্যাম্পিয়নস ট্রফিতে ধারাভাষ্য দেবেন সৌরভ গাঙ্গুলি, শেন ওয়ার্ন, মাইকেল স্ল্যাটার, নাসের হুসাইন, মাইক আথারটন, শন পোলক, সঞ্জয় মাঞ্জরেকার, ইয়ান বিশপ, রমিজ রাজা, সায়মন ডুল ও আতহার আলী খান।

এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেবে মোট ৮টি দল। দুই গ্রুপে ভাগ হয়ে একে অপরের মোকাবেলা করবে তারা। গ্রপ ‘এ’তে রয়েছে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ড। গ্রুপ ‘বি’তে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ভারত ও পাকিস্তান।

Share

আরও খবর