২০ জানুয়ারি, স্পোর্টস ডেস্কঃ প্রথম দুই ম্যাচ জিতে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ। আজ ইংল্যান্ড কানাডাকে হারানোয় শেষ আটের টিকিট নিশ্চিত হয়ে গেছে সাইফ হাসানের দলের। শেষ আটে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

কুইন্সটাউনে আজ ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ড যুব ওয়ানডেতে তাদের সর্বোচ্চ ৩৮৩ রানের বিশাল সংগ্রহ গড়ে। কোয়ার্টারে যেতে কানাডাকে এই লক্ষ্যে পৌঁছাতে হতো ৩৮ ওভারে। কিন্তু ৩১.৫ ওভারে মাত্র ১০১ রানেই অলআউট হয়ে গেছে তারা।

২৮২ রানের বিশাল জয়ে এই গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সুপার লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে ইংল্যান্ড। প্রথম দুই ম্যাচে নামিবিয়া ও কানাডাকে হারানো বাংলাদেশ শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেছিল। বাংলাদেশ হয়েছে এই গ্রুপের রানার-আপ।

আগামী ২৬ জানুয়ারি কোয়ার্টার ফাইনালে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে ২৩ জানুয়ারি এই গ্রুপের রানার-আপ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ইংল্যান্ড।

‘ডি’ গ্রুপ থেকে পাকিস্তান চ্যাম্পিয়ন ও আফগানিস্তান রানার-আপ হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে। ‘এ’ গ্রুপ থেকে শেষ আটে ওঠা নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা আজ শেষ ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়ছে। এই গ্রুপের চ্যাম্পিয়ন শেষ আটে খেলবে আফগানিস্তানের বিপক্ষে (২৫ জানুয়ারি), আর রানার-আপ খেলবে পাকিস্তানের সঙ্গে (২৪ জানুয়ারি)।

গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ বাদ পড়েছে গ্রুপ পর্ব থেকেই! গ্রুপ পর্ব থেকে বাদ পড়া আট দল খেলবে প্লেট পর্বের কোয়ার্টার ফাইনাল। যেখানে মুখোমুখি হবে কানাডা ও পাপুয়া নিউগিনি, জিম্বাবুয়ে ও নামিবিয়া, শ্রীলঙ্কা ও কেনিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড।

Share

আরও খবর