২০ ডিসেম্বর, নিজস্ব প্রতিনিধিঃ রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে এখন পর্যন্ত নির্বাচন কমিশনের (ইসি) ভূমিকায় সন্তোষ প্রকাশ করেছে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে তার কার্যালয়ে এক বৈঠক শেষে দলের পক্ষ থেকে এ সন্তুষ্টির কথা জানান জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম।

ইসির বর্তমান কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, নির্বাচন কমিশন এখন পর্যন্ত যা করল, যা করছে তাতে আমরা খুশি। তাদের ওপর আমাদের আস্থা আছে।

ইসির উদ্দেশ্যে তিনি বলেন, সারা দেশের মানু্ষ রংপুর সিটি করপোরেশনের দিকে তাকিয়ে আছে। এটা আপনাদের জন্য একটা এসিড টেস্ট এবং এই টেস্টে যদি জয়যুক্ত হতে পারেন তাহলে মানুষের আস্থা আপনাদের ওপর বাড়বে এবং থাকবে।

কোনো প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের কোনো অভিযোগ নেই। নির্বাচনটা যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেটি জানিয়েছি। নির্বাচনে অনেক সময় হঠাৎ সমস্যা হয়। সেগুলো যাতে প্রথম থেকেই নিয়ন্ত্রণ করা যায় সেই বিষয়টি জানাতে এসেছি।

এর আগে সিইসির কার্যালয়ে বুধবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বৈঠক করে দলটির প্রতিনিধি দল। বৈঠকে সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলামের নেতৃত্বে প্রতিনিধি দলে জাপার প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ, মেজর (অব.) মো. খালেদ আখতার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আলী শেখ ও মো. আশেকুল আমীনসহ আটজন সদস্য উপস্থিত ছিলেন।

এদিকে আজ দুপুর আড়াইটায় রসিক নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন করবে কমিশন। ইসি সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান এ তথ্য জানান।

Share

আরও খবর