১০ সেপ্টেম্বর, স্পোর্টস ডেস্কঃ বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন টেনিসের নতুন রাণী হলেন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেনস। সরাসরি সেটে পঞ্চদশ বাছাই যুক্তরাষ্ট্রের ম্যাডিনসন কেসকে হারিয়েছেন তিনি। ক্যারিয়ারে প্রথমবারের মত গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে শিরোপা জয়ের স্বাদ নিলেন স্টিফেনস।

র‌্যাংকিং অনুযায়ী অল আমেরিকান ফাইনালে ফেভারিট ছিলেন কেস। কিন্তু সব হিসেব নিতেশ উল্টে দিয়ে শিরোপা জিতলেন স্টিফেনস।

কিন্তু র‌্যাংকিং হিসাব-নিকাশকে আমলে না নিয়ে মাত্র ৬১ মিনিটের ব্যবধানে শৈশবের প্রিয় বান্ধবী কেসকে হারিয়ে প্রথমবারের টেনিসের সেরা ট্রফি হাতে তুলেন স্টিফেনস। ৬-৩ ও ৬-০ ব্যবধানে ম্যাচটি জিতে নেন তিনি। মহিলা বিভাগে কেবল পঞ্চম অবাছাই খেলোয়াড় হিসেবে কোনো মেজর শিরোপা জিতলেন স্টিফেনস।

১১ মাস আগে পায়ের অস্ত্রোপচার শেষে উইম্বলডন দিয়ে আবারো টেনিস কোর্টে ফিরেছিলেন স্টিফেনস। এত তাড়াতাড়ি কোন গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জয়ের কথা চিন্তা না করা স্টিফেনস বলেন, ‘এটা অবিশ্বাস্য। জানুয়ারিতে আমার পায়ে অস্ত্রোপচার হয়। তখন যদি কেউ আমাকে বলতো আমি ইউএস ওপেন জিতব, আমি তাকে বলতাম অসম্ভব। এই শিরোপা জয়টি ছিলো অবিশ্বাস্য। কেস আমার খুবই প্রিয় বান্ধবী। তার বিপক্ষে খেলাটাও কঠিন ছিলো। আমি ভালো খেলে শিরোপা জিতেছি। দিনটি আমার ছিলো। তারপরও শুভ কামনা রইল কেসের জন্য।’

ফাইনাল হেওে রকস বলেন, ‘স্টিফেনস আমার খুবই প্রিয় একজন মানুষ। তাকে শৈশবকাল থেকেই আমি চিনি। তার বিপক্ষে খেলাটা সব সময়ই বিশেষ কিছু। তবে আজ আমি নিজের সেরা খেলাটা খেলতে পারিনি। ভাগ্য আমার সাথে ছিলো না।’

উইলিয়ামস পরিবারের বাইরে ২০০২ সালে জেনিফার ক্যাপ্রিয়াতির শিরোপা জয়ের পর কোনো আমেরিকান নারী খেলোয়াড় হিসেবে বড় কোন টুর্নামেন্টের ট্রফি জিতলেন স্টিফেনস। ইউএস ওপেন জিতে ২.৮৪ মিলিয়ন পাউন্ড প্রাইজমানি পাচ্ছেন স্টিফেনস।

Share

আরও খবর