জিতেই চলেছে ম্যানচেস্টার সিটি

১৪ ডিসেম্বর, স্পোর্টস ডেস্কঃ প্রিমিয়ার লিগে আবারো হোঁচট খেয়েছে আর্সেনাল। ওয়েস্টহাম ইউনাইটেডের মাঠে গোলশূন্য ড্র করেছে আর্সেন ওয়েঙ্গারের দল।

লিগে এ নিয়ে টানা তিন ম্যাচে জয়হীন থাকল আর্সেনাল। ডিসেম্বরের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারের পর শেষ ম্যাচে সাউদাম্পটনের সঙ্গে ড্র করে ‘গানার’রা।

বুধবার হোঁচট খেয়েছে লিভারপুলও। নিজেদের মাঠ অ্যানফিল্ডে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের সঙ্গে তারাও আর্সেনালের মতো গোলশূন্য ড্র করেছে।

ম্যানচেস্টার শহরের দুই দল ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি ঠিকই জয় তুলে নিয়েছে। ওল্ড ট্রাফোর্ডে বোর্নমাউথকে রোমেলু লুকাকুর একমাত্র গোলে হারিয়েছে হোসে মরিনহোর ইউনাইটেড।

অন্যদিকে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলা সিটিজেনরা সোয়ানসি সিটিকে তাদের মাঠেই ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে। জোড়া গোল করেছেন ডেভিড সিলভা। কেভিন ডি ব্রুইন ও সার্জিও আগুয়েরো করেছেন একটি করে গোল।

এই জয়ে দারুণ এক রেকর্ডও গড়েছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলা দল আগের ম্যাচে ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগে আর্সেনালের (১৪) টানা জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছিল। এবার সোয়ানসিকে হারিয়ে গড়ল নতুন রেকর্ড (১৫)।

১৭ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৫ ও ৩১ পয়েন্ট নিয়ে যথাক্রমে তিন ও চার নম্বরে আছে চেলসি ও টটেনহাম। লিভারপুল ৩১ পয়েন্ট নিয়ে পাঁচে ও আর্সেনাল ৩০ পয়েন্ট নিয়ে আছে সাতে।

Share

আরও খবর