১ মার্চ, স্পোর্টস ডেস্কঃ ঢাকা আবাহনী বিদায় নিয়েছে অনেক আগেই। টিকে ছিল কেবল বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। মঙ্গলবার সেমিফাইনাল থেকে তারাও বিদায় নিয়েছে। ফলে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের ফাইনালে দেশি আর কোনো ক্লাব থাকল না। আগামী ৩ মার্চ ফাইনালে মুখোমুখি হবে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও দক্ষিণ কোরিয়ার পচেয়ন এফসি।

মঙ্গলবার এমএ আজিজ স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার ক্লাব পচেয়নের সঙ্গে লিড নিয়েও ২-১ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে চট্টগ্রাম আবাহনী। ম্যাচের ২৩ মিনিটে লিড নিয়েছিল চট্টলার দলটি। এ সময় অধিনায়ক মামুনুল ইসলামের কর্নার কিক থেকে গোলের দেখা পান মিডফিল্ডার জামাল ভূঁইয়া (১-০)। অবশ্য ৪৩ মিনিটে ম্যাচে সমতা ফেরায় কোরিয়ান ক্লাবটি। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান পচেয়নের জ্যাং অং ইক। ফলে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় পচেয়ন। ৪৬ মিনিটে জটলার মধ্যে চট্টগ্রাম আবাহনীর জালে বল পাঠান পার্ক সিউং রিউল (২-১)। অবশ্য এর দুই মিনিট পর গোল শোধের সুযোগ পেয়েছিল চট্টগ্রাম আবাহনী। এসময় জাহিদের নেওয়া জোরালো শট পোস্ট কাঁপিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ৭২ মিনিটে হ্যান্ডবল হলেও সেটি লক্ষ্য করেননি রেফারি। ফলে নিশ্চিত একটি পেনাল্টির সুযোগ হাতছাড়া হয়ে যায় বর্তমান চ্যাম্পিয়নদের।

৮৬ মিনিটে পচেয়নের কিম চ্যান হিউয়েল লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় কোরিয়ান ক্লাবটি। সেই সুযোগ কাজে লাগিয়ে অবশ্য ম্যাচে সমতা ফেরাতে পারেনি মামুনুল বাহিনী। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় সাইফুল বারী টিটুর শিষ্যদের।

Share

আরও খবর