২৮ মার্চ, অনলাইন ডেস্কঃ আমেরিকার সাউথ ক্যারোলিনার কোস্টাল ক্যারোলিনা হাসপাতাল। এখানে ঘটে গেল অদ্ভুত এক ঘটনা। পাশাপাশি কক্ষে জন্ম নিল রোমিও ও জুলিয়েট। কেমন নাটকীয় শোনাচ্ছে তাই না?

আসলে গল্পের প্রেমিক-প্রেমিকা রোমিও আর জুলিয়েট তো আর জন্ম নিতে পারে না। তবে একই হাসপাতালের পাশাপাশি দুটি কক্ষে জন্ম নেওয়া দুটি শিশুর নাম রাখা হয়েছে রোমিও-জুলিয়েট। নাম রাখার সময় ছেলে বা মেয়ে শিশুর বাবা-মা কেউ জানতেনই না একটা অদ্ভুত কাকতালীয় ব্যাপার ঘটতে যাচ্ছে তাদের সঙ্গে। গত ১৯ মার্চ দুপুরে প্রথমে মরগান ও এডুইন হার্নান্দেজ দম্পতির ঘরে জন্ম নিল রোমিও। এর ১৮ ঘণ্টা ৮মিনিট পর ক্রিস্টিনা ও অ্যালান শিফলেট দম্পতির ঘরে জন্ম নেয় জুলিয়েট।

হাসপাতালের পাশাপাশি কক্ষে জন্ম নেওয়া ছাড়া আরেকটি মজার ব্যাপার হলো তাদের জন্মের অনেক আগেই তাদের নাম ঠিক করা হয়েছিল।

রোমিওর মা এবিসি নিউজকে জানিয়েছেন, ‘মজার বিষয় হলো আমরা শেক্সপিয়ারের রোমিওর কথা স্মরণ করে এর নাম দেইনি। রোমিও সান্তোস নামের এক গায়কের ভক্ত আমি ও আমার স্বামী। তার নামেই আমাদের ছেলের নাম রেখেছি।’

জুলিয়েটের মা বলেছেন, ‘কয়েক মাস আগে মেয়ের নামটি বেছে নিয়েছি আমরা। আমাদের ছেলের নাম জোনাস। তার নামের আদ্যক্ষরের সঙ্গে মিল রেখে একটা নাম খুঁজছিলাম। টিভি শো সাইকের চরিত্র জুলস ভালো লেগে গেল।’ জুলিয়েট নামটা এসেছে এভাবে। ছবি দুটো দেখুন। রোমিও-জুলিয়েটের চেহারাতেও কত মিল!

Share

আরও খবর