২৩ জুলাই, স্পোর্টস ডেস্কঃ সাইফ পাওয়ারটেক আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় ক্যাটাগরি ‘এ’ তে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন।

মিনহাজ ৯ খেলায় ৭ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। একই পয়েন্ট নিয়ে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান রানার-আপ হয়েছেন। মিনহাজ ও জিয়ার অর্জিত পয়েন্ট সমান হওয়ায় টাইব্রেকিং পদ্ধতির পারস্পারিক খেলার ফলাফলে মিনহাজ তৃতীয় রাউন্ডে জিয়ার বিরুদ্ধে জয়ী হওয়ার শিরোপা জয় করেন।

সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল তৃতীয় ও ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান চতুর্থ হয়েছেন। ছয় পয়েন্ট করে পেয়ে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব পঞ্চম ও ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ষষ্ঠ স্থান লাভ করেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে সপ্তম হতে ত্রয়োদশ স্থান পেয়েছেন যথাক্রমে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, এস এম স্মরন, মোঃ শরীফ হোসেন, ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক, সুব্রত বিশ্বাস ও উতেন।

অপরদিকে ‘বি’ গ্রুপে ফিরোজ আহমেদ অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। ফিরোজ ৯ খেলায় সাড়ে আট পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। আট পয়েন্ট নিয়ে আব্দুল মোমিন বি গ্রুপে রানার-আপ হয়েছেন। সাড়ে সাত পয়েন্ট করে নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় হতে সপ্তম স্থান পেয়েছেন যথাক্রমেঃ আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, মোঃ শফিকুল ইসলাম, মোঃ শহিদুল ইসলাম ও মোঃ আনিসুজ্জামান জুয়েল।

সাত পয়েন্ট করে নিয়ে ৮ম হতে ১৪তম স্থান পেয়েছেন যথাক্রমেঃ মোঃ জাকারিয়া, মোঃ শরীয়তউল্লাহ, কৌশিক চৌধুরী, মোঃ টিপু সুলতান, অভিক সরকার, মোঃ আমিনুল ইসলাম ও মোহাম্মদ হাসান।

আগামীকাল ২৪ জুলাই সকাল সাড়ে দশটায় জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচতলাস্থ সভাকক্ষে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। র‌্যাপিড একশন ব্যাটালিয়ানের মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বেনজীর আহমেদ, বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করার সম্মতি জ্ঞাপন করেছেন। সাইফ পাওয়ারটেক লিঃ এর পরিচালক তরফদার মোঃ রুহুল সাইফ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

Share

আরও খবর